২০২২ সালের সেরা ৩টি ব্লগার থিম

একটি সাইটের সাফল্য আর জনপ্রিয়তা অনেকটাই নির্ভর করে এর ডিজাইনের উপর। আপনার ওয়েবসাইটের ডিজাইন যদি সুন্দর, সহজ-সরল, ফাস্ট এবং মডার্ন হয় তাহলে খুব সহজেই ভিজিটরদেরকে আকৃষ্ট করতে পারবেন। তাছাড়া একটি সুন্দর সাইট যেমন ভিজিটররা পছন্দ করবে তেমনি গুগল এবং অন্যান্য সার্চ ইঞ্জিন গুলোও কিন্তু পছন্দ করবে।

বন্ধুরা আজকে আমি ২০২২ সালের সেরা ৩টি ব্লগার টেম্পলেট নিয়ে আলোচনা করবো। বন্ধুরা ২০২২ সালে এসেও কিন্তু ব্লগারের জনপ্রিয়তা এতটুকু কমেনি। বরং এর জনপ্রিয়তা দিন দিন বেড়ে চলেছে। তাই প্রতিদিন ডেভেলপাররা নতুন নতুন ব্লগার টেমপ্লেটও তৈরি করে চলেছে।

গুগলে সার্চ করলে আপনি হাজার হাজার ব্লগার থিম, টেম্পলেট পেয়ে যাবেন। কিন্তু এত হাজার হাজার থিমের মাঝে কোনটা আপনার ব্যবহার করা উচিত, কোনটা সবচেয়ে ভালো হবে তা নিয়ে হয়তো দিধাদন্দে পরে যান। আশা করি আজকের পোস্ট টি পড়লে আর সেই দিধাদন্দ থাকবে না। আপনি খুব সহজেই আপনার সাইটের জন্য বেস্ট থিমটি বেছে নিতে পারবেন। তাহলে আর দেরি না করে চলুন শুরু করা যাক।

১. Freebify

ফ্রিবিফাই আমার অন্যতম পছন্দের একটি টেম্পলেট। এটিতে আছে গ্রিড স্টাইল হোমপেইজ, এবং অনেক অনেক কাস্টোমাইজেশন।

আপনারা উপরের ছবিটিতে দেখতে পাচ্ছেন ফ্রিবিফাই টেম্পলেটের হোমপেইজ। দেখতে খুবই সুন্দর এবং অনেক ফাস্ট একটি ব্লগার টেম্পলেট। এটির হেডার সেকশনে রয়েছে Mega Menu এবং Search Option, যা আপনার সাইটকে করে তুলবে আরে আকর্ষণীয়। থিমটির Latest Posts সেকশনের নিচে আছে Load More বাটন যা ব্যবহার করে পেইজটি লোড করা ছাড়াই আরো নতুন পোস্ট দেখা যাবে।

এই থিমটির অন্যতম ভালো আরকেটি দিক হলো, হোমপেইজে কোন প্যাডিং বা বর্ডার নেই। শুধু পোস্টের ভেতরে এবং অন্যান্য পেইজ গুলাতে বর্ডার আছে। তাছাড়া এতে আছে Social Share, Table, Alert Box, Contact Form, সহ আরো অনেক ফিচার। যার ফলে আপনি কোডিং না জানলেও খুব সহজে এটি দ্বারা সাইট ডিজাইন করতে পারবেন।

২. Amazen

আমাজেন নামটি শুনেই বুঝতে পারছেন এটি একটি বাই-সেল সাইটের জন্য বেস্ট টেম্পলেট। আপনি যদি এফিলিয়েট করতে পছন্দ করেন তাহলে আমাজেন ব্লগার থিমটি আপনার জন্য বেস্ট।
অনলাইন কোর্স, বই, এফিলিয়েট, সহ আপনার নিজস্ব প্রোডাক্ট বিক্রি করার জন্য যদি অনলাইন সাইট করতে চান তাহলে, আমাজেন থিমটি ব্যবহার করতে পারেন। কারন এতে প্রয়োজনীয় সকল ফিচার পেয়ে যাবেন।

এতে আছে ই-কমার্স থিমের সকল সুবিধা। ভিজিটররা আপনার সাইট থেকে প্রোডাক্ট কিনতে পারবে, প্রোডাক্ট Add to Cart অপশন ব্যবহার করে, কার্টে প্রোডাক্ট এড করার ফিচারটিও পেয়ে যাবেন আমাজেন থিমে। এবং ডিরেক্টলি আপনার সাইট থেকে প্রোডাক্ট পছন্দ করে পেমেন্ট লরার সুবিধাও আছে এটিতে। তাই ই-কমার্স সাইট করার জন্য আমাজেন থিমটি আপনার জন্য বেস্ট চয়েজ হতে পারে।

এছাড়াও থিমটিতে আছে, Dark Mode, Adsense in Feed Ads, Advance intro Section, Mail Subscription Box, Footer Ads, সহ সকল প্রয়োজনীয় ফিচার।

৩. Newspot

আপনি যদি অনলাইন ম্যাগাজিন, নিউজ, স্পোর্টস নিউজ, এন্টারটেইনমেন্ট, টাইপের সাইট তৈরি করতে চান তাহলে নিউস্পট থিমটি হতে পারে আপনার জন্য সেরা চয়েজ।

এই থিমটি সম্পূর্ণ এড রেডি, এসইও ফ্রেন্ডলি, এবং খুবই ফাস্ট লোডিং। এতে আছে ৮টি এডভান্স এড সেকশন। তাছাড়া থিমটিতে আছে ৩টি ফিচারড পোস্ট স্টাইল, ৬টি কন্টেন্ট বক্স স্টাইল, খবরের শিরোনাম সেকশন। যা আপনার সাইটকে করে তুলবে আরে সুন্দর এবং এডভান্স।

আরো পাবেন: Table of Contents, 3 Sidebar Posts, Related Posts, 3 Footer Style, Mail Subscription Box, Dark Mode, Dark Logo Support, YouTube Video Embed, ইত্যাদি।

উপরের থিমগুলে আমার বাছাই করা ২০২২ সালের সেরা ৩টি থিম। এগুলো ব্যবহার করে আপনি সকল সুবিধা পাবেন। এডসেন্স এড রেডি থেকে শুরু করে এসইও, ফাস্ট লোডিং, এডভান্স এডস স্লট, সিম্পল এবং ইউনিক ডিজাইন

তাছাড়া আপনি যদি ব্লগার সাইট থেকে বেশি টাকা আয় করতে চান তাহলে এই থিমগুলো আপনাকে সাহায্য করব, কারন এগুলো বিশেষভাবে এডসেন্স ফ্রেন্ডলি করে ডিজাইন করা।

তো বন্ধুরা আপনাদের কাছে কোন থিমটি সবচেয়ে ভালো লেগেছে? কমেন্ট করে জানাতে পারেন।

আরো পড়ুনঃ

Leave a Reply

Back to top button