লেগুনা গাড়ির দাম – ২০২২

লেগুনা বাংলাদেশের অন্যতম যানবাহন। বংলাদেশের প্রায় প্রতিটি এলাকায়ই লেগুনা দেখা যায়। বিশেষ বাংলাদেশের রাজধানী ঢাকাতে রিকশার পাশাপাশি লেগুনা বেশি চলতে দেখা যায়। লেগুনাতে করে খুব অল্প ভাড়ায় এক স্থান থেকে অন্য স্থানে দ্রুত যাতায়াত করা যায় বলে এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।

লেগুনা গাড়ির দাম
জনপ্রিয়তার শীর্ষে থাকা লেগুনা মাঝেমাঝে আবার জন দূর্ভোগের কারনও হয়ে দাঁড়ায়। বেপোরোয়া গতি, অদক্ষ চালক এবং হেলপার এর কারনে অনে সময় দুর্ঘটনা ঘটতে দেখা যায়। তবে এত সবের পরও লেগুনার গুরুত্ব বা জনপ্রিয়তা কোনটিই কমেনি।

লেগুনা ব্যবসায় লাভ জনক ভাবে মুনাফা অর্জন করা যায়। তাই হয়তো অনেকেই লেগুনা কেনার কথা ভাবছেন, কিন্তু সঠিক তথ্য বা এর দাম কত তা না জানার কারনে হয়তো এগুতো সাহস পাচ্ছেন না। চিন্তুার কোন কারন নেই। আজকের পোস্টে আমরা লেগুনার দাম সম্পর্কে বেশ ভালোভাবে ধারনা লাভ করবো।

লেগুনার দাম কত

লেগুনার দাম জানার আগে আপনার ঠিক করে নিতে হবে, আপনি কোন কম্পানির লেগুনা কিনতে চান। বাজারে অনেক কোম্পানির লেগুনা পাওয়া যায়। যেমনঃ টাটা, মাহিন্দ্রা, আকিজ মটরস, ইত্যাদি।

একেক কোম্পানির দাম একেক রকম, তবে খুব বেশি পার্থক্য নেই। এখানে একটি বিষয় জেনে রাখা ভালো যে, লেগুনা কিন্তু সরাসরি টাটা, মাহিন্দ্রা বা আকিজ, কউই উৎপাদন করে না। আপনাকে লেগুনার সামনের অংশটি কিনে নিতে হবে। এরপর পেছনের যাত্রী বসার যে ছাউনিযুক্ত অংশটি এটি আপনাকে নিজের খরচে বানিয়ে নিতে হবে। চিন্তা নেই, এগুলো বানানোর জন্য ঢাকা সহ দেশের বিভিন্ন অংশে হাজার হাজার ওয়ার্কশপ ও দোকান গড়ে উঠেছে।

আমরা সাধারণত যেসব লেগুনা রাস্তার চলতে দেখি এসব লেগুনার দাম ৭,৫০,০০০ টাকা থেকে শুরু করে ৮,৫০,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। নতুন কিনতে গেলে আপানকে বেশি টাকা গুণতে হবে।

পুরাতন লেগুনা আপনি ২,৫০,০০০ থেকে ৫,৫০,০০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। তবে নতুন হোক বা পুরাতন লেগুনার কন্ডিশন ও সুযোগ-সুবিধা অনুযায়ী দাম কম বেশি হতে পারে।

লেগুনা কোথায় কিনতে পাওয়া যায়

লেগুনা গাড়ি আপনি বাংলাদেশের বড় বড় জেলা শহরগুলো, যেমনঃ ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা, খুলনা, রাজশাহী, ইত্যাদি স্থানে কিনতে পারবেন। তাছাড়া আপনার আশেপাশে খোঁজ নিয়ে কোন ডিলারের কাছ থেকেও কিনতেনপারবেন।

আরো পড়ুনঃ

  • ইউটিউব ভিডিও র্যাংক করার সবচেয়ে সহজ উপায় ২০২২
  • Leave a Reply

    Back to top button